ঢাকা, শুক্রবার, ১৭ মে, ২০২৪

বাঙালির হৃদয়ের সর্বশ্রেষ্ঠ অনুভূতির নাম বঙ্গবন্ধু: পানিসম্পদ উপমন্ত্রী

পানিসম্পদ উপমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বাঙালির হৃদয়ের সর্বশ্রেষ্ঠ অনুভূতির নাম বঙ্গবন্ধু। তিনি বাংলাদেশের একজন স্বপ্নদ্রষ্টা। তিনি স্বপ্ন দেখেছিলেন বলেই আমরা একটা আলাদা মানচিত্র, পতাকা পেয়েছি। তিনি নিজের জন্য ভাবেননি, দেশের কথা, দেশের মানুষের কথা ভেবেছেন। নিঃস্বার্থভাবে দেশের জন্য কাজ করে গেছেন। এদেশের তিনি নিজের জীবন দিয়ে প্রমাণ করে গেছেন।


রবিবার (১৫ আগস্ট) চট্টগ্রামের পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা-দোয়া অনুষ্ঠানে অনলাইনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।


তিনি আরও বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের অস্তিত্বে মিশে আছেন। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন জাতির মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষের মনিকোটায় থাকবেন। যার জন্য আমরা এই স্বাধীন দেশে নিঃশ্বাস নিতে পারছি, তিনি আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা, বঙ্গবন্ধু মানেই মুক্তিযুদ্ধ। তাকে বাদ দিয়ে বাংলাদেশকে কল্পনা করা যায় না।


এসময় পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. নূরল আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাইফুজ্জামান শিখর এমপি, বিওটি’র চেয়ারম্যান তাহমিনা খাতুন শিলু, মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, প্রফেসর ড. এম. মজিবুর রহমান, ডা. জাহানারা আরজু, প্রফেসর ড. গণেশ চন্দ্র রায়, প্রফেসর মফজল আহম্মেদ, আতাউস সামাদ রাজু। অনুষ্ঠান সঞ্চালনা করেন, বিশ্ববিদ্যালয়ের প্রভাষক সানজিদা ওয়াদুদ উপমা।




























































































































সুত্রঃ ইত্তেফাক

ads

Our Facebook Page